Updates :
Loading...

গ্রাহকদের হাতে এস ৭ এজ



দেশে যাঁরা গ্যালাক্সি এস ৭ এজের আগাম ফরমায়েশ (প্রিবুকিং) দিয়েছিলেন, তাঁদের হাতে স্মার্টফোনটি তুলে দেওয়া শুরু করেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ। সংবাদ বিজ্ঞপ্তিতে স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে, গত শুক্রবার থেকে স্যামসাংয়ের বিভিন্ন আউটলেটে এস ৭ এজ গ্রাহকদের বুঝিয়ে দিতে শুরু করেছে প্রতিষ্ঠানটি। গত ২৮ ফেব্রুয়ারি ১৪ মার্চ পর্যন্ত গ্রামীণফোন ও স্যামসাং মিলে এস ৭ এজের আগাম ফরমায়েশ নিতে শুরু করে।
স্যামসাং দাবি করেছে, দেশের বাজারে তিন হাজার হ্যান্ডসেটের আগাম ফরমায়েশ পায় তারা। যা দেশে হাই এন্ডের স্যামসাং স্মার্টফোনের আগাম ফরমায়েশের ক্ষেত্রে রেকর্ড।
স্যামসাংয়ের তথ্য অনুযায়ী, অ্যান্ড্রয়েড মার্সম্যালো অপারেটিং সিস্টেমনির্ভর ফোনটিতে রয়েছে পাঁচ দশমিক সাত ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে। ১ দশমিক ৭ অ্যাপার্চারসমৃদ্ধ ক্যামেরা যুক্ত করা হয়েছে স্যামসাং গ্যালাক্সি এস-৭ এজে। তাই এটি দিয়ে কম আলোতেও শতকরা ৫৬ ভাগ বেশি উজ্জ্বল এবং হাই রেজ্যুলেশনের ছবি তোলা সম্ভব। নতুন কাস্টম প্রসেসর, অধিক ক্ষমতাসম্পন্ন জিপিইউ এবং ৪ গিগাবাইট র‍্যাম ব্যবহার করা হয়েছে স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ মডেলটিতে। এ ছাড়া আছে ৩২ গিগাবাইট ইন্টারনাল মেমোরি যা কিনা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২০০ গিগাবাইট পর্যন্ত বৃদ্ধি করা যাবে। দীর্ঘ সময় ধরে ডিভাইসটি ব্যবহারের জন্য আছে ৩৬০০ মিলিঅ্যাম্পিয়ারের ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। ডিভাইসটির বাঁকানো অংশে আছে নয়টি প্যানেল যার মাধ্যমে ১০টি অ্যাপস ব্যবহার করা যায়। ফলে কল করা থেকে যেকোনো খেলার আপডেট জানা সম্ভব হবে একই ট্যাপে। আইপি ৬৮ সনদপ্রাপ্ত এস-৭ এজ ১ দশমিক ৫ মিটার পানির নিচে সর্বোচ্চ ৩০ মিনিট পর্যন্ত সম্পূর্ণ কার্যকর অবস্থায় টিকে থাকতে সক্ষম।
হ্যাকার ও ম্যালওয়্যার থেকে নিরাপদে ব্যবহার লক্ষ্যে এতে বিল্ট-ইন হিসেবে ইনস্টল করা আছে স্যামসাং নক্স নামের সফটওয়্যার। হারিয়ে গেলে কিংবা দূরবর্তী কোনো জায়গা থেকে ডিভাইসে সংরক্ষিত গুরুত্বপূর্ণ তথ্যের সম্পূর্ণ সুরক্ষা দিতে পারে সফটওয়্যারটি।

Share This Post

Related Articles

Previous
Next Post »